দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি বেতনের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

ওমর আলী বাবু, জয়পুরহাট প্রতিনিধিঃ  ইসলামিক ফাউন্ডেশনের দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রকল্প পুণঃঅনুমোদন ও শিক্ষকদের বকেয়া বেতন ভাতার দাবীতে ৬৪ জেলার কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রবিবার জয়পুরহাটে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রধান করেন।
দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি বাংলাদেশ, জয়পুরহাট জেলা শাখার উদ্দেগ্যে ৬ দফা দাবী সম্মেলিত স্মারকলিপি জেলা সভাপতি- মওলানা আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক- মামুনুর রশিদের নেতৃত্বে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি জমা দেন। স্মারকলিপিতে দ্রুত প্রকল্পটি পাস করে কোরবানীর ঈদের আগেই শিক্ষকদের ৬ মাসের বকেয়া বেতন পরিশোধ করা, প্রকল্পের অনুমোদনের সময় শিক্ষকদের স্থায়ী জনবল হিসেবে উল্ল্যেখ করে স্কেল-ভিত্তিক বেতন-ভাতা প্রদান করা,
প্রাইমারী স্কুলের ন্যায় দারুল আরকাম শিক্ষকদেরকে পিটিআই ট্রেনিং এর ব্যবস্থা করা, মাদ্রাসা সমূহের আসবাবপত্র সহ ভবন নির্মানের বরাদ্দ প্রদান করা এবং পর্যায়ক্রমে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসাগুলোকে রাজস্ব খাত ভুক্ত করার দাবী জানানো হয়েছে। দীর্ঘ ৬ মাস ধরে বেতন না পাওয়ায় করোনা মহামারি সংকটময় সময়ে শিক্ষকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। তাই অবিলম্বে মাননীয় প্রধান মন্ত্রীর নিকট ভুক্তভুগি শিক্ষকরা বেতন ভাতাসহ অন্যান্য দাবী-দাওয়া পুরনের জরুরী ভাবে আহবান জানিয়েছেন।
স্মারকলিপি প্রদানের সময় অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক আক্কেলপুর উপজেলার আতিকুর রহমান, সদর উপজেলার আবু তাহের সহ জেলায় কর্মরত অন্যান্য উপজেলার সকল শিক্ষকগণ। উল্লেখ্য ২০১৪ সালে ৩০ ডিসেম্বর একনেক সভায় মসজিদ ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প অনুমোদনের পর ২০১৭ সালে ইসলামিক ফাউন্ডেশন দেশের প্রত্যেক উপজেলায় ইসলামের ১ম শিক্ষালয় দারুল আরকাম নাম ১ হাজার ১০টি মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়।