দাম্মামে জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি গঠন

শেখ লিয়াকত আহম্মেদ, রিয়াদ (সৌদি আরব) প্রতিনিধি: খন্দকার এয়াকুব আলীকে সভাপতি এবং আবুল কালাম আজাদকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট জাতীয় শ্রমিক লীগ দাম্মাম কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।
নব গঠিত কমিটির সভাপতি খন্দকার এয়াকুব আলী বলেন, সৌদি আরবের পুর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের বিভিন্ন এলাকায় নানা শ্রেণী পেশার পাঁচ লক্ষাধিক বাংলাদেশির বসবাস। এসব প্রবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়িয়ে সব ধরনের সহযোগিতা করার লক্ষে এই কমিটির যাত্রা শুরু।
তিনি আরও বলেন, কমিটির নেতৃবৃন্দ বিগত লকডাউনের সময় জীবনের ঝুকি নিয়ে কর্মহীন প্রবাসীদের দ্বারে দ্বারে বিনামুল্যে খাবার ও চিকিৎসা সামগ্রী পৌছে দিতে নিরলসভাবে কাজ করে গেছেন। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, কার্যকরী সভাপতি মোস্তফা কামাল রানা, সহ সভাপতি মোঃ মহসীন, জাফর মোল্লা, মোঃ লাকু মাতুব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ মিঠু, মোঃ কবির হোসেন, রাহুল হোসেন, দপ্তর সম্পাদক ইমদাদুল হক, উপ দপ্তর সম্পাদক মোঃ ইউসুফ খন্দকার, সাংগঠনিক সম্পাদক আইয়ুব হাসান খান, সহ সাংগঠনিক সস্পাদক শাহিন ইসলাম, কার্যকরী সদস্য যথাক্রমে মোঃ হারুন, মোঃ সাইফুল, মোঃ রিপন, মোঃ বাবলু, আব্দুস সামাদ, সবুজ মিয়া, মোঃ ইউসুফ, জসিম উদ্দিন, মোঃ তোফায়েল, আব্দুল জলিল, মোঃ ইসমাইল, আব্দুল খালেক, নাসির উদ্দিন, উত্তম কুমার, মোঃ জামাল, মোঃ সবুজ, সোহেল খান, মামুন, ফারুক হোসেন, মিজান, মোঃ মোস্তফা, ইয়াহিয়া, জামাল হোসেন, আহসান উল্লাহ্‌, মোঃ হারুন, মোঃ হৃদয়, আকরামুল হক, মোঃ হানিফ, তসলিম আহমেদ, সরোয়ার খান, লালন দেওয়ান এবং মনির হোসেন।
নেতৃবৃন্দ বলেন, পিছিয়ে পড়া শ্রমিকদের জীবন মান উন্নত করার সর্বাত্মক চেষ্টা,  অদক্ষ প্রবাসী শ্রমিকদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা, শিক্ষিত প্রবাসীদের কম্পিউটার প্রশিক্ষণ প্রদান, অসুস্থ প্রবাসীদের চিকিৎসায় সহায়তা, কর্মহীনদের কাজ দিয়ে সহায়তা, স্থানীয় আইনের বিষয়ে প্রবাসীদের সচেতন করা সহ প্রবাসীদের বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট কাজ করার প্রত্যয় নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন জাতীয় শ্রমিক লীগের দাম্মাম কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।