দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকলমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত

মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর প্রতিনিধি:চাঁদপুরের মতলব উত্তরে একযোগে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি। কুমিল্লা বোর্ডের আওতাধীন দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ৪১১ পরীক্ষার্থী। নকলমুক্ত ও সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
মঙ্গলবার দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয় বাংলা দ্বিতীয়পত্র। উপজেলা আইসিটি কর্মকর্তা শাহজাহান মিয়া কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। কোনো ধরনের অপ্রীতিকর ছাড়াই সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষা সম্পন্ন হয়।
অত্যন্ত নিরিবিলি ও মনোরম পরিবেশে পরীক্ষা দিতে পেরে খুশি পরীক্ষার্থীরাও । তাদের মতে এতো সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পেরে ভাল লাগছে। বিশেষ করে এই প্রতিষ্ঠানের অবকাঠামো বিষয়ে শিক্ষার্থীদের আকর্ষিত করেছে বলে জানিয়েছে একাধিক পরীক্ষার্থী।
পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। তিনিও পরীক্ষার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেছেন।
এ কেন্দ্রে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়, নীলনগর উচ্চ বিদ্যালয়, মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়, পাঁচানী উচ্চ বিদ্যালয়, এখলাছপুর উচ্চ বিদ্যালয়, আলী আহাম্মদ মিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করছে।
এ সময় সাংবাদিকদের কেন্দ্র সচিব ও দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনসুর আহাম্মদ বলেন, নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু-সুন্দরভাবে পরীক্ষা হচ্ছে। এছাড়াও জেলা এবং উপজেলা প্রশাসনের একাধিক টিমও তৎপর রয়েছে। ভবিষ্যতেও এই কেন্দ্রে নকলমুক্ত ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে ।