দশমিনায় সাত দোকানীর জড়িমানা

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা-বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর দশমিনায় সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ৭টি ক্ষুদ্র দোকান মালিককে ২৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (১৯ জুলাই) রাত ৮টায় উপজেলার কেজির হাট নামকস্বাথানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সরোয়ার হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অনেকেই দোকান ও শপিংমল রাখা হয়েছে খোলা। এসব হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকানপাট ও শপিংমল সকাল ১০টায় খুলবে এবং সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করার কথা থাকলেও কিছু ব্যবসায়িরা তাদের দোকানপাট তার ৭টার পরও খোলা রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে তাদের জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে দশমিনা থানার উপ-সহকারি পুলিশ উপস্থিতি ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সরোয়ার হোসেন বলেন সন্ধ্যা ৭টার পর বন্ধের নির্দেশনা রয়েছে। তারপরও কিছু ব্যবসায়ী সেটি মানছে না। নির্দেশনা অমান্য করে তাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছে। এমন অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ৭টি দোকানের মালিকদের ২৫’শ টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, করোনার বিধি-নিষেধ অমান্য করে যেসব ব্যক্তি প্রতিষ্ঠান খোলা রাখবেন, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।