দক্ষিণখানে ১৬ মামলার আসামী র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত, অস্ত্র, গুলি ও ইয়াবা জব্দ

মোস্তাফিজ রুমন, ঢাকা প্রতিনিধি: রাজধানীর দক্ষিণখানে আশিয়ান সিটি এলাকায় একদল সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীর সঙ্গে এলিট ফোর্স র‍্যাবের গুলি বিনিময়কালে ১৬ মামলার পলাতক আসামী কুখ্যাত মাদক ও অস্ত্র ব্যবসায়ী রিপন (৩৫) নিহত হয়েছেনl এঘটনায় র‍্যাবের এএসআই কামাল হোসেন আহত হয়েছেন। তাকে শহীদ সরোওয়ার্দী হাসপাতালে চিকিৎসা করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে দক্ষিণখানে আশিয়ান সিটি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বুধবার সকালে এলিট ফোর্স র‍্যাব-১ এর সিনিয়র এএসপি মো: সালাহ উদ্দিন গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে দক্ষিণখানে আশিয়ান সিটি এলাকায় একদল সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গোপনে বৈঠক করছে,এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১ এর একটি টহল দল সেখানে পৌছালে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে প্রথমে র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালায়।

 

এসময় র‍্যাব সদস্যরা আত্নরক্ষার্থে পাল্টা গুলি চালালে উভয়ের মধ্যে কিছুক্ষণ গুলি বিনিময় হয়। এসময় রিপন (৩৫) নামে এক মাদক ও অস্ত্র ব্যবসায়ী গুলিবিদ্ধ হলে তাকে আহত অবস্থায় উদ্ধার করে শহীদ সরোওয়ার্দী হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। র‍্যাব-১ এর সিনিয়র এএসপি মো: সালাহ উদ্দিন গনমাধ্যমকে আরও জানান, এ ঘটনায় র‍্যাবের একজন এএসআই আহত হয়েছেন। তার নাম কামাল হোসেন। তাকেশহীদ সরোওয়ার্দী হাসপাতালে চিকিৎসার করা হয়েছে।

 

পরে ঘটনাস্থল থেকে র‍্যাব সদস্যরা একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ট গুলি ও এক হাজার ৯৩০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
র‍্যাবের এই কর্মকর্তা আরও বলেন, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী রিপন (৩৫) নামে দক্ষিণখান থানা সহ বিভিন্ন থানায় এ পর্যন্ত ১৬ মামলা রয়েছে। তার বাড়ি দক্ষিণখানে। এঘটনায় আজ বুধবার র‍্যাবের পক্ষ থেকে দক্ষিণখান থানায় তিন মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।