থানচি অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছে পার্বত্য মন্ত্রী বীর বাহাদু

রানা মারমা, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের থানচি বাজারের অগ্নিকান্ডের ঘটনাস্হল পরিদর্শন করেছে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

থানচি বাজার গিয়ে অগ্নিকান্ডের ঘটনাস্হল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সাথে মতবিনিময় ও সমবেনা জানান পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।এর পর থানচি সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ব্যবসায়ী ও বসতবাড়ীর মালিকদের মধ্যে ত্রাণ বিতরণ করেন মন্ত্রী।

ঘটনাস্থল পরিদর্শন ও ত্রাণ বিতরণ কার্যক্রমে এসময় পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,জেলা প্রশাসক মোঃদাউদুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মোঃকামরুজ্জামান,থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃআরিফুল হক মৃদুল, রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর সেক্রেটারী অমল কান্তি দাশ,থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইফুদ্দিন আনোয়ার,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোঃইয়াছির আরাফাত উপস্থিত ছিলেন।

এ সময় বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ২শত পরিবারের মধ্যে ১০ হাজার করে টাকা,২০কেজি চাউল, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫কেজি চাউল ২টি কম্বল,রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর পক্ষ থেকে চাল,ডাল,তেল,লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য প্রদান করা হয়।

আজ ভোরে ভয়াবহ অগ্নিকান্ডে থানচি বাজারের ২শতাধিক দোকান ও বসতবাড়ী পুড়ে ছাই হয়ে যায় স্থানীয় বাসিন্দার, পুলিশ,বিজিবি,সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় ৩ঘন্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।