ত্রিশ কেজিতে চার কেজি কম হাতেনাতে ধরল র‌্যাব

আদনান মামুন, শ্রীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে এলাকায় ওজনে কম দেওয়ার অপরাধে অভিযুক্ত ডিলার রাজাবাড়ীর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ মোর্শেদ আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সরকারি নিয়ম অনুযায়ী, একজন ত্রেতাকে ১০ টাকা কেজি চাল ৩০ কেজি দিতে হবে। কিন্তু তিনি ২৬ কেজি করে দিয়ে ৩০ কেজির দাম নিয়েছেন।
আজ সোমবার দুপুরে প্রতারনার জন্য তাকে জরিমানা করা হয়। এসময় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আল মামুন জানান, চলমান করোনা পরিস্থিতির কারণে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় হত দরিদ্রদের সহায়তায় ১০ টাকা কেজি দরে চাউল বিক্রি কর্মসূচী শুরু হয়। মোহাম্মদ মোর্শেদ আলমকে ওই কর্মসূচীর ডিলার নিয়োগ করা হয়। ওই ডিলার সরকারি নিয়ম না মেনে প্রতি ক্রেতাকে ওজনে ৪ কেজি করে চাল কম দিয়েছেন। কিন্তু, ৩০ কেজি চালে দাম আদায় করেছেন।
তিনি আরও বলেন, গোপন সংবাদে খবর পেয়ে র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা ও গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী ঘটনাস্থলে উপস্থিত হন।
সেখানে হাতেনাতে প্রমাণ পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা-৪৬ মোতাবেক তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।