সৈয়দপুরে ত্রাণের চাল বিক্রিকারীর বিচারের দাবিতে হতদরিদ্রদের মানববন্ধন

সাদিকুল ইসলাম সাদিক, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে করোনা দূর্যোগের জন্য দেওয়া সরকারী ত্রাণের চালের বিক্রিকারী উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আজম আলী সরকারের দৃষ্টান্তমুলক বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে হতদরিদ্র ও কর্মহীন হয়ে পড়া শত শত নারী-পুরুষ।
উপজেলার খাতামধুপুর ইউনিয়নের হামুরহাট হতে তারাগঞ্জ যাওয়ার প্রধান সড়কে ৯ নং ওয়ার্ডবাসী এ কর্মসূচী পালন করে। দীর্ঘ প্রায় ২ ঘন্টাব্যাপী এ মানববন্ধনে উপস্থিত প্রায় ৭ শতাধিক নারী পুরুষ তাদের ত্রাণ প্রদানেরও দাবি জানায়।
এ সময় সকলে ইউনিয়নের ১ নং ওয়ার্ডের খালিশায় হতদরিদ্রদের মাঝে ত্রাণের ১শ’ টাকা করে বিক্রির প্রতিবাদ জানায় এবং জড়িত ব্যক্তির দলীয় পদ থেকে বহিস্কার ও গরীবের সাথে এমন দূর্যোগ মুহুর্তে তামাশা করার জন্য বিচার দাবি করে বিক্ষোভ করতে থাকে।
তারা বলেন সরকার ঘোষণা করছে সবার ঘরে ঘরে চাল পৌছে দেওয়া হবে এবং সে অনুযায়ী বরাদ্দও দেওয়া হয়েছে। কিন্তু সেই ত্রাণ পেতে গেলে কেন  কিনে নিতে হবে, কেন কর্মহীন হয়ে পড়া মানুষগুলো ত্রাণ না পেয়ে না খেয়ে দিনাতিপাত করবে, তারা এ ব্যাপারে সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষসহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে ।
ত্রাণ নিয়ে অনিয়মকারীদের বিরুদ্ধে সজাগ থেকে দায়িত্ব পালনের আহ্বান জানায় অনেকে।