তিনি কখনাে পুলিশ, কখনাে উপসচিব কখন বিসিএস ক্যাডার

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে পলাতক থাকা কথিত বিসিএস ক্যাডার ও ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সদরঘাটের কামাল গেট এলাকা থেকে অভিযান চালিয়ে অভিযুক্ত মো. মোজাম্মেল হককে (৪৩) গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন। গ্রেপ্তার মো. মোজাম্মেল হক (৪৩) কর্ণফুলী থানার চরলক্ষ্যা ৩ নম্বর ওয়ার্ডের হক সাহেবের বাড়ির হাজী আব্দুল হকের সন্তান।

ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, এর আগে মর্জিনা নামের এক বিধবা নারীর সন্তানকে সরকারি মুসলিম হাই স্কুলে ভর্তি করানোর জন্য জেলা প্রশাসকের জাল সুপারিশ ও স্বাক্ষর নিয়ে দেয়ার দায়ে জামাল উদ্দিনকে আটক করা হয়। তাৎক্ষণিকভারব জামালকে ১৫ দিনের কারাদণ্ড দেয় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় সে প্রতারণার ফাঁদ পেতে ১০ হাজার হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে।

এ ঘটনায় জড়িত অপর আসমি মোজাম্মেল হক ভুয়া বিসিএস পুলিশ কর্মকর্তার পরিচয়ে জামালের যোগসাজশে ওই নারীর কাছ থেকে আরও ৬ হাজার টাকা হাতিয়ে নেয়। এতদিন মোজাম্মেল পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। গতকাল (রবিবার) রাতে তাকে সদরঘাটের পূর্ব মাদারবাড়ী কামাল গেট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে সাংবাদিক ও সরকারি কর্মকর্তার ভিজিটিং র্কাড পাওয়া গেছে।চ্যানেল এস চট্টগ্রাম প্রতিনিধি মোঃরাশেদ জানান এই ভুয়া সাংবাদিক ও প্রতারকের কথা আমরা শুনেছি কিন্তু তার কোন প্রকার হদিস পাচ্ছিলাম না।ধন্যবাদ কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন কে।