তাঁতী পাড়া স্কুল রোডের বেহাল দশা দেখার কেউ নাই হাজার হাজার পথচারীর ভোগান্তির শেষ কোথায়

মোঃ রকসী সিকদার, লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের তাঁতী পাড়া স্কুল রোডের বেহাল দশা। দীর্ঘদিন ধরে কোন ধরনের কাজ না হওয়ায় অযোগ্য হয়ে পড়েছে গাড়ি চলাচলে আর বৃষ্টি হলেই হাঁটু পানি।

প্রতিদিন আশেপাশের প্রায় আট দশটা গ্রামের বসবাসকারী ও হাজার হাজার পথচারী লোহাগাড়া ষ্টেশন হয়ে চট্টগ্রাম, কক্সবাজার এবং পার্বত্য জেলা বান্দরবানের সাথে যোগাযোগ করেন এই সড়ক দিয়ে। এই সড়কটি নারারকুল হয়ে কলাউজান ইউনিয়ন এবং তাঁতী পাড়া হয়ে এম চরহাট ইসহাক মিয়া সড়ক দিয়ে চুনতী ইউনিয়ন এবং কেয়াজুর পাড়া হয়ে লামা উপজেলায় সংযুক্ত হয়েছে।

সড়কটিতে দীর্ঘদিন ধরে কাজ না হওয়ায় গাড়ি চলাচলে অযোগ্য হওয়ায় ভোগান্তির শেষ নাই আশেপাশের এলাকাবাসীসহ হাজার হাজার পথচারী এবং স্কুল, মাদ্রাসা ও কলেজের ছাত্র ছাত্রীদের।জরুরী রোগী,আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী,এবং ফায়ার সার্ভিসের গাড়িসহ জরুরি কাজে নিয়োজিত গাড়ি চলাচলেও অসুবিধা হওয়ায় অনেক সময় দেখা গেছে অপ্রীতিকর পরিস্থিতি। এবিষয়ে এলাকার বাসিন্দা এডভোকেট আবদুল গফুরের সাথে কথা বললে তিনি বলেন প্রায় নয় দশ বছর ধরে এই সড়কে কোন রকম কাজ না হওয়ায় গাড়ি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে সড়কটি ভোগান্তির শিকার হতে হচ্ছে হাজার হাজার পথচারী এবং স্কুল কলেজের কোমল মতি ছাত্র ছাত্রী রোগী পরিবহনে গাড়ি।

আমি আর বড় ভাই জাহাঙ্গীর হোসেন মানিক আমাদের সংসদ সদস্য ডক্টর আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী সাহেব কে এই সড়কটির বিষয়ে অবগত করেছি এমপি সাহেব বিষয়টি বিবেচনা করলে এলাকায় বসবাসকারী ও পথচারীরা সহ আমরা কৃতজ্ঞ থাকবো। এক সিএনজি ড্রাইভারের সাথে কথা বললে তিনি বলেন আমি দীর্ঘদিন ধরে এই রোড়ে গাড়ি চালিয়েছি কিন্তু রোডের অবস্থা গাড়ি চলাচলের অযোগ্য হওয়ায় অনন্য রোডে গাড়ি চালাচ্ছি। সাত আট বছর ধরে শুনতেছি কাজ হবে কিন্তু কাজের কাজ কিছু না।