তজুমদ্দিনে প্রানী সম্পদ দপ্তরে পুলিশ পাহারায় গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণ

ফারহান-উর-রহমান সময়, তজুমদ্দিন প্রতিনিধি: ভোলার তজুমদ্দিনে সরকারী রেজিষ্ট্রেশন ভুক্ত খামারীদের বাদ দিয়ে যাদের গরু ছাগল নেই তাদেরকে প্রশিক্ষণে অন্তরভুক্ত করার প্রতিবাদ করেছে উপজেলা ডেইরী ফার্ম এ্যাসোসিয়েশন। প্রতিবাদের মুখে পুলিশ প্রহরায় প্রশিক্ষন কার্যক্রম সমাপ্ত করেছেন প্রানী সম্পদ সংশ্লিষ্টরা।

বিদেশ ফেরৎ খামার মালিক মোঃ নয়ন জানান, আমার গরুর খামার আছে, প্রশিক্ষণ নিতে পারলে কিভাবে গরু পালন করে লাভবান হওয়া যায় জানতে পারতাম। কিন্ত এখানে যাদের গরু নেই তাদেরকেও সুযোগ দেয়া হয়েছে। অপর খামারী মোঃ কাবুল জানান, কাগজ কলমে একটি তালিকা তৈরী করে তালিকাভুক্ত নয় এমন লোকদের সুযোগ দেয়া হয়েছে।

তজুমদ্দিনে অনুমোদিত ডেইরি ফার্ম এ্যাসোসিয়েশন সভাপতি ইদ্রিস মিয়া জানান, খামারীরা অনিয়মে প্রতিবাদ করছে জেনে ডাঃ পলাশ চন্দ্র সরকার পুলিশ মোতায়েন করে প্রশিক্ষণ চালিয়েছেন। আমরা অনিয়মের তদন্ত ও বিচার চাই।

এ বিষয়ে প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ পলাশ চন্দ্র সরকার বলেন, আমরা নাম প্রস্তাব করে কমিটির মাধ্যমে তালিকা অনুমোদন নিয়েছি। সোমবার প্রশিক্ষণের শেষদিন ছিলো, আমাদের প্রয়োজনে পুলিশ ডাকা হয়েছে। জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ ইন্দ্রজিৎ মন্ডল বলেন, খামারীরা আমাকে জানিয়েছে, বিষয়টি তদন্ত করে দেখা হবে।