ঢাকা ১০ আসনের মনোনয়নপত্র নিলেন শফিউল

ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করলেন (এফবিসিসিআই) এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেল পৌনে চারটার দিকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে শফিউল ইসলামের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করবেন বিজিএমইএ’র সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান।

আগামী ২১ মার্চ, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ এবং ঢাকা-১০ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আসন তিনটিতে মনোনয়ন দাখিলের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৩ ফেব্রুয়ারি। প্রার্থীদের আপিল দায়ের ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১ মার্চ এবং ভোট গ্রহণ ২১ মার্চ।

এ পরিপ্রেক্ষিতে তিনটি সংসদীয় আসনের উপ নির্বাচন ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ। গত ৮ ফেব্রুয়ারি থেকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিতরণ শুরু হয়।

এদিকে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, আগামী ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।