ঢাকার সাভারে খাবারের দাবিতে অসহায় দুস্থ্য নারীদের বিক্ষোভ

মৃদুল ধর ভাবন, আশুলিয়া প্রতিনিধি: করোনার ভাইরাস ঠেকাতে লকডাউনের কারনে সাধারন মানুষের মুখে কর্মহীন হয়ে খাদ্য সংকটে পড়া প্রায় ২ শতাধিক নারী খাবারের দাবিতে সাভারে বিক্ষোভ করেছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে সাভারের ছায়াবিথীর আমতলা এলাকায় এই বিক্ষোভ করেন শতাধিক সুবিধা বঞ্চিত অসহায় নারীরা।

বিক্ষুব্ধ নারীরা জানায়, গত কয়েকদিন ধরে স্থানীয় নেতা ও বিত্তবানদের দ্বারে দ্বারে ঘুরেও কোন খাবার মেলেলি। তাই বাধ্য হয়ে আজ তারা খাবারের দাবিতে রাস্তায় নেমেছেনম। অসহায় দুস্থ্য ওই নারীরা বলেন, করোনার কারনে আমাদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। আমাদের সংসারের যারা দিন মজুরিতে কাজ করতো তারা দুই মাস ধরে কোন কাজ পাচ্ছে না। এক বেলা খেয়ে অন্য বেলা না খেয়ে গত দুইমাস পাড়ি দিয়েছি, আর পারছি না। তাই আমরা কাজ না হয় বেঁচে থাকার জন্য খাবার চাই।

বিক্ষুব্ধ অসহায় নারী জহুরা বলেন, আমাদের কর্ম নাই তাই ত্রাণ চাইতে বিভিন্ন মহলে গিয়েছিলাম। কিন্তু গরীব বলে আমাদের বিভিন্ন স্থানে লাঞ্ছিত হতে হয়েছে। আমরা শুধু খাবার চেয়েছিলাম, তেমন বড় কিছু চাই নি তবুও আমাদের লাঞ্ছিত করা হয়েছে। আমরা বেঁচে থাকার জন্য খাবার চাই না হলে কাজ চাই। এব্যাপারে স্থানীয়ভাবে কোন সহায়তা আমরা গত দু মাসেও পাই নি। খাদ্যের ব্যবস্থা না করলে না খেয়ে মরে যাবো আমরা।

এব্যাপারে জানতে, মুঠোফোনে সাভার উপজেলা কর্মকর্তার সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।