ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ায় ইয়াবাসহ গ্রেফতার ২জন

মৃদুল ধর ভাবন, আশুলিয়া প্রতিনিধি শিল্পাঞ্চল আশুলিয়ায় অভিযান চালিয়ে ১১০ পিচ ইয়াবা বড়িসহ দুই মাদক কারবারিকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। শনিবার রাতে আশুলিয়ার কাঠগড়া দোকাটি মসজিদ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- নোয়াখালী জেলার চাটখিল থানার বাহাদুলি গ্রামের আবুল হোসেনের ছেলে নূর আলম (৪৫) ও অপরজন বাগেরহাট জেলার চিতলমারী থানার মছন্দপ্রু গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে রফিকুল ইসলাম (৪০)। তারা উভয়ই আশুলিয়ার কাঠগড়া এলাকায় ভাড়া বাসায় থাকত। এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন-অর রশিদ জানান, রাতে আশুলিয়ার কাঠড়া দোকাটি মসজিদ সংলগ্ন এলাকায় মাদক ক্রয়-বিক্রয় হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

এসময় সন্দেহভাজন তিন ব্যক্তি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে নূর আলম ও রফিকুল নামে দুই জনকে আটক করা গেলেও মামুন সিকদার নামের আরেকজন পালিয়ে যায়। এসময় আটক দুই ব্যক্তির দেহ তল্লাশি করে তাদের লুঙ্গির কোঁচায় পলিথিনে প্যাঁচানো ১১০ পিচ মাদক ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুইজন ও তাদের সঙ্গী পলাতক মামুন আশুলিয়ার কাঠগড়াসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল বলে স্বীকার করেছে। এঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতির পাশাপাশি পলাতক মাদক কারবারি মামুনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।