ড.কোরেশীর মৃত্যুতে ফেনী প্রেস ক্লাব নেতৃবৃন্দের শোক সংবাদ বিজ্ঞপ্তি

 মোঃ আহছান উল্যাহ, ফেনী জেলা প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ফেনীর সূর্য সন্তান প্রখ্যাত সাংবাদিক ও রাজনৈতিক ড. ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই।

সোমবার(৩১ আগস্ট)রাজধানীর নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) এ উপলক্ষে এক শোক বার্তায় ক্লাবের সভাপতি জসিম মাহমুদ ও সাধারণ সম্পাদক এস এম ইউসুফ আলী মরহুম ড.ফেরদৌস আহমদ কোরেশীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ফেনীর দাগনভূঞা উপজেলায় জন্ম নেয়া এ স্বনামধন্য মানুষটির মৃত্যুতে দেশ একজন সৎ, নির্ভীক ও জ্ঞানী সংগঠককে হারিয়েছে উল্লেখ করে গভীর শোক প্রকাশ করেছেন ফেনী প্রেস ক্লাব নেতৃবৃন্দ। প্রসঙ্গত,৬০-এর দশকের মেধাবী ছাত্রনেতা ড. কোরেশী তৎকালীন অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন।

এরপর তিনি ১৯৬১ সালে ডাকুসর ভিপিও নির্বাচিত হন। জাতীয়তাবাদী চেতনার বিকাশে তার অবদান ছিল অসামান্য। ৬ দফা ও ১১ দফাভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থানে ফেরদৌস আহমেদ কোরেশীর ভূমিকা ছিল অবিস্মরণীয়।

৭১-এ মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তাঞ্চল থেকে মুক্তিযুদ্ধের মুখপাত্র হিসেবে দৈনিক দেশবাংলা পত্রিকা পত্রিকা বের করেন ড. কোরেশী। ওই সময় থেকেই তিনি আমৃত্যু পত্রিকাটির সম্পাদকের দায়িত্বে ছিলেন। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গঠন করলে ওই দলের প্রথম যুগ্ম মহাসচিবও ছিলেন ড. কোরেশী। পরে বিএনপি থেকে পদত্যগ করে ২০০৭ সালে তিনি প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) দল গঠন করেন।