ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত নন,পরীক্ষার ফলাফল নেগেটিভ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত নন। শারীরিক পরীক্ষায় তার শরীরে এ ভাইরাস ধরা পড়েনি বলে জানিয়েছে হোয়াইট হাউস।

রোববার (১৫ মার্চ) হোয়াইট হাউসের চিকিৎসকের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

হোয়াইট হাউসের চিকিৎসক বলেন, ‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত নন। তার শারীরিক পরীক্ষার ফল এসেছে নেগেটিভ।’

গত সপ্তাহে ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারোর প্রেসসচিব ফ্যাবিও ওয়াজনগার্তনের সঙ্গে সাক্ষাতে করমর্দন করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর কিছুদিন পরই করোনার অস্তিত্ব পাওয়া যায় ওয়াজনগার্তনের শরীরে। এমন ঘটনার পর গণমাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের করোনায় আক্রান্ত হওয়া নিয়ে গুঞ্জন ওঠে।তখন ট্রাম্প বলেছিলেন, ‘আমি কখনোই বলিনি যে, আমি পরীক্ষা করাবো না।’

এদিকে ব্রাজিলের প্রেসিডেন্ট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে বিভিন্ন সংবাদমাধ্যম সংবাদ প্রচার করলেও তার দাবি, পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। অর্থাৎ, তিনিও করোনা ভাইরাসে আক্রান্ত নন।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬০ জনের। দেশটিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৭৭ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ৫৬ জন। এখনো চিকিৎসাধীন ২ হাজার ৮৬১ জন। এরমধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।

এদিকে বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে করোনা ভাইরাস। এতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৩৯ জনের। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৭ হাজারের মতো। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে প্রায় ৭৬ হাজারের মতো।