ডেঙ্গু মশা নিধন কর্মসূচি উদ্বোধন করলেন গাসিক মেয়র

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি :গাজীপুরে করোনাভাইরাস মোকাবেলার পাশাপাশি ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলের জন্য মশক নিধন কর্মসূচির উদ্যোগ নেয়া হয়েছে।

৯মে(শনিবার) দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে এ কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, সিটি কর্পোরেশনে ডেঙ্গু মশা নির্মূলের জন্য আগাম ব্যবস্থা নেয়া হয়েছে। এর আগে করোনাভাইরাসের প্রকোপ রোধেও আগাম ব্যবস্থা নেয়া হয়। এডিস মশা নির্মূলের জন্য সিঙ্গাপুর ও পোল্যান্ড থেকে ঔষধ আমদানী করা হয়েছে। জার্মানী ও আমেরিকা থেকে আমদানি করা ১৫০টি ফগার মেশিনের মাধ্যমে ৫৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় এ এডিস মশার ঔষধ ছিটানো হবে।

তিনি নগরবাসিকে পরিচ্ছন্ন থাকার আহবান জানিয়ে বলেন, ডেঙ্গু প্রতিরোধে নগরীর প্রত্যেক নাগরিককে সচেতন হতে হবে। নিজ নিজ বাড়ির আঙ্গীনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। সেই সঙ্গে নাগররিকদের জানমাল রক্ষায় সিটি কর্পোরেশনের সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন। শনিবার নগরীর টঙ্গী বাজার এলাকা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক হয়ে জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে এডিস মশক নিধনে ওষুধ ছিটানো হয়। মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম স্ব সরিরে উপস্থিত থেকে এ কর্মসূচির নেতৃত্ব দেন।