ডুমুরিয়া ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপিং নির্ণয়

জাহাঙ্গীর আলম, (মুকুল) ডুমুরিয়া খুলনা প্রতিনিধি: ডুমুরিয়ায় স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করতে আজ ২৪ ই অক্টোবর শনিবার সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পেশাজীবী সংগঠন ডুমুরিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ডুমুরিয়া – সাজিয়াড়া সার্বজনীন পূজা মন্ডপ প্রাঙ্গণে বিনামূল্যে রক্তের গ্রুপিং নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত হয়।রক্তের গ্রুপিং নির্নয়ের সার্বিক সহযোগিতা করেন ঘোসড়া ব্লাড ব্যাংক ডুমুরিয়া খুলনা। ডুমুরিয়া – সাজিয়াড়া সার্বজনীন পূজা মন্ডপ প্রাঙ্গণে আনন্দঘন পরিবেশে প্রায় (২০০) জন এলাকাবাসীর ফ্রীতে ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়।

উক্ত কার্যক্রমের ভার্সুয়ালী উদ্বোধন করেন ডুমুরিয়া ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা – অধ্যাপক ডাঃ বিশ্বাস আখতার হোসেন ও সভপতি অধ্যক্ষ আঃ রশীদ মোড়ল। সার্বিক দিকনির্দেশনায় ছিলেন ডুমুরিয়া ফাউন্ডেশনের সিনিঃ সহ- সভাপতি- মোঃ সাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ বাপ্পী। অনুষ্ঠানের সার্বিক সহযোগীতা করেন সাংগঠনিক সম্পাদক- সবুজ মাহমুদ ( সবুর) সহ সাংগঠনিক সম্পাদক- জাহিদুল ইসলাম লিপু, রবিউল ইসলাম বাবু যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক- আঃ লতিফ মোড়ল।

সহ- যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক- জাহাঙ্গীর আলম মুকুল। সহ ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এম এম টিপু সুলতান। সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আঃ হাকিম গাজী। নূরুল ইসলাম নিরব। ও ডুমুরিয়া ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীবৃন্দ। গণসচেতনতা মানে সবার কাছে সচেতনতা পৌছে দেওয়া।

রক্তদান নিয়ে সেই গণসচেতনতা সৃষ্টিতে, রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে রূপ দিতে কাজ করে যাচ্ছে ডুমুরিয়া ফাউন্ডেশন রক্তের গ্রুপ না জানার কারণে অনেকেই রক্তদান করতে পারেন না। তাই, এলাকা ভিত্তিক ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছে পেশাজীবী এই সংগঠনটি। ডুমুরিয়া ফাউন্ডেশনের সহযোগীতায় এভাবে নিয়মিত ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অব্যহত থাকবে বলে আশা করা যায়।