ডুমুরিয়ায় লিপু এন্টার প্রাইজে জব্দকৃত ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক পুড়িয়ে ধ্বংস করা হয়

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া খুলনা প্রতিনিধি: ডুমুরিয়া উপজেলার শোভনা ইউনিয়ন বিসিআইসি সার ডিলার ও কীটনাশক বিক্রির দোকানে অভিযান চালিয়ে ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন প্রকারের ১শ ৯৪ প্যাকেট বালাই নাশক(কীটনাশক) জব্দ করা হয়েছে।

যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। সোমবার(১৮জানুয়ারী) বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শফিক আল সারাহ’র নেতৃত্বে এ অভিযানে জব্দ কৃত কীটনাশক পুড়িয়ে ধ্বংস করা করেছে। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে,

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শোভনা ইউনিয়নের গাবতলা বাজারে অবস্হিত বিসিআইসি সার ডিলার ও কীটনাশক বিক্রেতা খলিলুর রহমানের মালিকানাধীন লিপু এন্টার প্রাইজ নামক প্রতিষ্ঠান হতে দীর্ঘ দিন ধরে ডিজেন(ডায়াজিনন),লেজার,প্লেনাম পাইরাজিনসহ বিভিন্ন প্রকার ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ বালাই নাশক বিক্রি করে আসছিলো। ওই সব ভেজাল কীট নাশক ব্যবহারের ফলে স্হানীয় কৃষকরা ক্ষতির সম্মুখিন হয়।

এমন অভিযোগের ভিত্তিতে সোমবার উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তার নেতৃত্বে দোকানটি অভিযান চালিয়ে বিভিন্ন প্রকার ১শ ৯৪ প্যাকেট ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ কীট নাশক জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা বলে জানা যায়।

পরে জব্দকৃত কীটনাশক উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মোসাদ্দেক হোসেনের উপস্হিতিতে পরিষদ চত্বরের এক পাশে পুড়িয়ে ও মাটিতে পুতে ধ্বংস করা হয়।