ডুমুরিয়ায় নিরাপদ সড়ক নিশ্চিত কল্পে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলার অংশে নিরাপদ সড়ক নিশ্চিত কল্পে এবং সড়কে শৃঙ্খলা ফেরাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার মেছাঘোনা কালভার্ট নামক স্থানে সড়ক পরিবহন আইন’২০১৮ এর উপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালত পরিচালনা করেন, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ শাহনাজ বেগম।

আদালত সূত্রে জানা গেছে, সম্প্রতি খুলনা-সাতক্ষীরা মহাসড়কে সড়ক দূর্ঘটনা বৃদ্ধি পাওয়ায় সড়কে চলাচলকারী বাস, ট্রাক, মোটর সাইকেল সহ অন্যান্য যানবাহনের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করা হয়। স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক ব্যতীত কোন যাত্রী না নেওয়া, প্রয়োজনে যাত্রী সাধারণকে মাস্ক সরবরাহ করার ব্যবস্থা রাখা, গতিসীমা মেনে গাড়ি চালানো প্রভৃতি বিষয়ে চালকদের উদ্বুদ্ধ করা হয়।

এসময় হেলমেট, গাড়ির কাগজ, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি না থাকাসহ বিভিন্ন অপরাধের ১৮টি মামলায় সড়ক পরিবহন আইন’২০১৮ ধারায় ৩৪ হাজার ৭শ’টাকা জরিমানা পূর্বক আদায় করা হয়।ডুমুরিয়া থানা পুলিশ আদালত পরিচালনায় প্রয়োজনীয় সহায়তা প্রদান করে।