ডুমুরিয়ায় চিংড়িতে অপদ্রব্য পুশের অপরাধে ভ্রাম্যমান আদালতের জরিমানা

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধিঃ খুলনা ডুমুরিয়ার টিপনা- বালিয়াখালী এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে চিংড়িতে অপদ্রব্য (জেলি) পুশ করার অপরাধে এক মৎস্য ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার বিকেলে উপজেলা সহকারি কমিশমার(ভূমি) ডা. সঞ্জিব দাসের নেতৃত্বে আদালত পরিচালিত হয়। আদালত সূত্রে জানা গেছে, খর্নিয়া ইউনিয়নের টিপনা- বালিয়াখালী গ্রামের জনৈক রফিকুল ইসলাম গাজী তার নিজ বাড়ির গোয়ালঘরে অবৈধভাবে চিংড়ি মাছে জেলি পুশ করছেন- এরূপ গোপন তথ্যের ভিত্তিতে মৎস্য বিভাগের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে অপদ্রব্য মিশ্রিত চিংড়ি এবং পুশ করার সরঞ্জামাদি জব্দ করা হয়।

পরবর্তীতে প্রধান অভিযুক্ত টিপনা ভিলেজ মার্কেটের ব্যবসায়ী রফিকুল ইসলাম গাজী ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত হয়ে অপরাধ স্বীকার করেন। তাকে দোষী সাব্যস্ত করে মাছ এবং মাছজাত দ্রব্য(পরিদর্শন এবং মান নিয়ন্ত্রণ) অধ্যাদেশ’১৯৮৩ এর ১০ ধারা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০০৯ এর ৫৩ ধারায় ১২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।পাশাপাশি অপদ্রব্য মিশ্রিত চিংড়ি বিনষ্ট করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বকর সিদ্দীকিসহ থানা পুলিশের সদস্যবৃন্দ।