ডুমুরিয়ায় ক্ষুদ্র-প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও নগদ অর্থ বিতরণ

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া খুলনা প্রতিনিধি: আজ কৃষি সম্প্রসারন অধিদপ্তর, ডুমুরিয়া, খুলনার আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে সহকারী কমিশনার ভুমি সঞ্জীব দাসের সভাপতিত্বে ২৯০ জন ক্ষুদ্র, প্রান্তিক কৃষকের মাঝে প্রোনোদোনার আওতায় ৮ ধরনের সবজি বীজ এবং সার, বেড়া এবং আন্তপরিচর্যা বাবদ নগদ ১৯৩৫ টাকা বিকাশের মাধ্যমে প্রদান করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃষকের মাঝে বীজ বিতরণ করেন ডুমুরিয়া উপজেলা পরিষদ, চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ মোছাদ্দেক হোসেন, কৃষি সম্প্রসারন অফিসার মেহেদী হাসান, উপসহকারী কৃষি অফিসার তুষার কান্তি বিশ্বাস ও অন্যান্য। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আমাদের প্রতি ইঞ্চি জমি ব্যবহার করতে হবে, তিনি আরও বলেন করোনা কালিন সময়ে খাদ্য সংকট মোকাবেলায় এটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মোছাদ্দেক হোসেন বলেন, করোনা কালিন সময়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতিইঞ্চি জমি যেন ব্যবহৃত হয় এবং কোন জমি যেন পতিত না থাকে আমরা সে লক্ষ্যে কাজ করছি। তিনি আরও বলেন, করোনা কালিন সময়ে পারিবারিক পুষ্টি চাহিদা পূরনে এটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। সহকারী কমিশনার ভুমি সঞ্জীব দাস বলেন, এই সময়ে এটি একটি মহতী উদ্যোগ, এটি কৃষককে আরও বেশি উৎসাহিত করবে।