ডুমুরিয়া উপজেলা ই-নথি কার্যক্রমে,নির্বাহী অফিসারের কার্যালয় আবারও তৃতীয় অবস্থানে

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া খুলনা প্রতিনিধি: ই-নথি কার্যক্রমে সারাদেশের মধ্যে দ্বিতীয় বারের মতো তৃতীয় স্থানে রয়েছে খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। আইসিটি বিভাগের এটুআই এর মে ২০২০ মাসের ই-নথি কার্যক্রমের প্রকাশিত ফলাফলে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় তৃতীয় স্থানের এ কৃতিত্ব অর্জন করে।

এর আগে গত মার্চ মাসের ফলাফলেও তৃতীয় স্থান অর্জন করে। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ই-নথির মাধ্যমে সাধারণত: দৈনন্দিন ডাক সমূহ আপলোড ও নিষ্পত্তি,দাপ্তরিক নথি ও চিঠিপত্র ই-নথির মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে। এর ফলে দ্রুত ও কম সময়ে প্রাপকের কাছে পত্র সমূহ পৌঁছে যাচ্ছে।

উল্লেখ্য, বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: শাহানাজ বেগম যোগদান করার পর তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহার ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ই-নথি কার্যক্রমকে তিনি প্রত্যক্ষ তদারকির মাধ্যমে গতিশীল করেন। যার অংশ হিসেবে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রায় সকল কাজ ই-নথির মাধ্যমে সম্পাদন করছেন। এছাড়াও প্রশাসনের অন্যান্য দপ্তরের কার্যক্রমও ই-নথি কার্যক্রমের আওতায় আনেন।

উপজেলা নির্বাহী অফিসারের গতিশীল দক্ষ নেতৃত্বে দেশের সকল উপজেলার মধ্যে ২ বার ই-নথি কার্যক্রমে তৃতীয় স্থান অর্জন করেছেন। ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। এ কাজে সার্বিক সহযোগীতা রয়েছেন উপজেলা প্রশাসনিক কর্মকর্তা কাজী আবদুল হাই ও সহকারি প্রোগ্রামার আইসিটি সাহাদত হোসেন সহ দপ্তরের অন্যান কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।