ডুমুরিয়ায় লটারির মাধ্যমে প্রথমে ধান বিক্রির সুযোগ পাচ্ছে ২৮৯৯ জন কৃষক

জাঙ্গীর আলম (মুকুল),ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহের জন্য খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায় লটারির মাধ্যমে কৃষক বাছাই করা হয়েছে। লটারির মাধ্যমে প্রথমে ২৮৯৯ জন কৃষক বাছাই করা হয়েছে।

মঙ্গলবার (১২মে) দুপুরে উপজেলার অফিসার্স ক্লাবে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে এ বৎসর ডিজিটাল পদ্ধতি এ্যাপস এর মাধ্যমে ৩৬০০হাজার কৃষক তালিকা থেকে লটারি করা হয়। প্রত্যেক কৃষকের কাছ থেকে ১ টন করে ধান সংগ্রহ করা হবে বলে জানা গেছে। সরকার নির্ধারিত ২৬টাকা কেজি দরে ধান বিক্রি করতে পারবেন বাছাইকৃত কৃষকেরা। ডুমুরিয়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা সুজিত কুমার মুখার্জিএর পরিচালনায় লটারি অনুষ্ঠানে সভায় সভাপতিত্ব করেন,ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম, এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি সন্জিব দাশ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃমোছাদ্দেক হোসেন,যুব উন্নয়ন কর্মকর্তা এস এম কামরুজ্জামান, উপজেলা কৃষকলীগের সভাপতি মোশারফ হোসেন কচি, গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিটন দাস, চেয়ারম্যান গাজী হূমায়ুন কবির বুলু, ও সুরুন্জিত বৈদ্য প্রমুখ । সুত্র জানায়,এ বৎসর নতুন নিয়মে চলতি বোরো মৌসুমে প্রত্যেক কৃষকের নিকট হতে দরখাস্ত আহবান করা হয়েছিল।উপজেলার ১৪টি ইউনিয়ন হতে মোট ৩৬ হাজার জন কৃষক ধান বিক্রির জন্য আবেদন করেন।

উপজেলায় এ বৎসর কৃষকদের নিকট হতে প্রথমে ২হাজার ৮৯৯টন ধান ক্রয় করা হবে। প্রতি কৃষক ১টন করে ধান বিক্রয় করতে পারবেন। উপজেলায় সর্বমোট ২ হাজার ৮৯৯জন কৃষক ধান বিক্রি করতে পারবেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম বলেন, কোন কৃষক যেন হয়রানী বা কোনভাবে প্রতারিত না হয়, সেই জন্য দরখাস্ত আহবান করে উন্মুক্তভাবে ডিজিটাল পদ্ধতি এ্যাপস এর মাধ্যমে লটারী করা হয়েছে।