ডুমুরিয়ায় টিপনা গ্রামে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

মোঃ জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া খুলনা প্রতিনিধি: মঙ্গলবার বিকাল ৩.টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ডুমুরিয়া, খুলনার আয়োজনে টিপনা শেখ পাড়া শেখ মন্জুরের বীজ প্রসেসিং সেন্টারের সামনে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান, গম, পাটবীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় কৃষক শেখ মন্জুরের সভাপতিত্বে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

মাঠ দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মোছাদ্দেক হোসেন। তিনি তার বক্তব্য কিভাবে আধুনিক পদ্ধতিতে ধান উৎপাদন করা যায়, ধানের বিভিন্ন আধুনিক জাত, ধানে রোগ, পোকা, সুষম সারের ব্যাবহার,রগিং, ধানের মাঠমান, বীজমান ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

সভায় কৃষক শেখ বুরহান উদ্দিন এই প্রতিবেদককে বলেন এই প্রকল্পের মাধ্যমে আমরা সর্বশেষ অবমুক্ত জাত পাচ্ছি ফলে আমরা আগের চেয়ে বেশি ধান উৎপাদন করতে পারছি। কৃষক সরোয়ার সর্দার বলেন, প্রকল্প থেকে প্রশিক্ষন ও প্রদর্শনী পেয়েছি এখন আগের চেয়ে বেশি ফলন পাচ্ছি, আমি প্রকল্পকে ধন্যবাদ জানাই।

সভায় আরও উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি অফিসার মোঃ রবিউল বিশ্বাস, মোঃ ইকবাল হোসেন, মোঃ রেজাউল ইসলাম এবং ৬০ জন কৃষক কৃষাণী। সভাশেষে, উপস্থিত সকল কৃষানীর মাঝে ৪শত নগদ টাকা এবং মাক্স বিতরণ করা হয়।