ডুমিরিয়া উপজেলায় ডিজিটাল এ্যাপের মাধ্যমে সরকারি চাল ক্রয়ের উদ্ভোধন

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া খুলনা প্রতিনিধিঃ Digital Rice Procurement নামক মোবাইল এ্যাপসের মাধ্যমে সরকারিভাবে চাল ক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন।

আজ খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার খাদ্য গুদাম (এল এস ডি গোডাউন)-এ মোবাইল এ্যাপস ‘Digital Rice Procurement’ এর মাধ্যমে ডুমুরিয়া উপজেলার কৃষকদের নিকট থেকে চাল ক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৫ আসনের সাবেক মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী মাননীয় সংসদ সদস্য বাবু নারায়ন চন্দ্র চন্দ। অনুষ্ঠানটিতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়। ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার, মোছাঃ শাহনাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার, খুলনা এস এম শফিউল্লাহ এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), খুলনা মোঃ জিয়াউর রহমান।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং করোনাভাইরাস সংক্রমণের ন্যায় দুর্যোগ পরিস্থিতিতে সরকারের চাল সংগ্রহ কার্যক্রমকে ডিজিটাল এ্যাপসের মাধ্যমে সমন্বয় করা এবং স্বচ্ছ ও সহজতর আর্থিক লেনদেন নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন, খুলনার উদ্যোগে ‘Digital Rice Procurement’ নামক একটি মোবাইল এ্যাপস তৈরি করা হয়। জেলা প্রশাসন, খুলনা কর্তৃক উদ্ভাবিত মোবাইল এ্যাপস ‘Digital Rice Procurement’ এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে কৃষকদের নিকট থেকে চাল ক্রয়ের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।