ঠাকুরগাঁওয়ে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

ঠাকুরগাঁওয়ে রেলওয়ে স্টেশন ও লাইনের উভয় পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে কর্তৃপক্ষ।

ঠাকুরগাঁও রেল স্টেশনের উভয় পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রেলওয়ে স্টেট ডিপার্টমেন্ট। সোবার (১৪ সেপ্টেম্বর) দিনব্যাপী এ অভিযানে  ঠাকুরগাঁও রোড রেল স্টেশনের আশেপাশে এলাকাজুড়ে লাইনের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে রেল লাইনের দুই পার্শ্বে অবস্থিতশতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি, দোকান, গোডাউনসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রেল কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় স্টেট অফিসার পুর্নেন্দু দেব  ও ঠাকুরগাঁও সদর উপজেলা সহকারী কমিমনার (ভূমি ) ও নির্বাহী  ম্যাজিস্টেট কামরুল হাসান সোহাগ। এ ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষায় রেল পুলিশের পাশাপাশি ঠাকুরগাঁও থানা পুলিশও সহায়তা করে।

রেলের নিয়মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে এ অভিযান করা হচ্ছে বলে জানান, ঠাকুরগাঁও সদর উপজেলা সহকারী কমিমনার (ভূমি ) ও নির্বাহী  ম্যাজিস্টেট কামরুল হাসান সোহাগ। এ সময় উচ্ছেদকৃত বাসিন্দাদের তাদের নিজ নিজ স্থাপনা ও সরঞ্জাম সরিয়ে নিতে দেখা গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, রেল স্টেশন পর্যন্ত রেল লাইনের উভয় পাশে রেলের জায়গায় যেসব অবৈধ স্থাপনা আছে সেগুলো উচ্ছেদের জন্য আমাদের অভিযান চলছে। আমরা ইতিপূর্বে সংশ্লিষ্টদের নোটিশ দিয়েছি এবং মাইকিং করে জানিয়েছি। আজও তাদের নিজস্ব মালামাল সরিয়ে নেয়ার সময় দিয়ে উচ্ছেদ কার্যক্রম চলছে।