ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী শিশুদের বাড়ি বাড়ি গিয়ে বই বিতরণ

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: সারাদেশের মতো ঠাকুরগাঁও সদর উপজেলার ৩ নং আকচা ইউনিয়নের আরএসডিও আনন্দ প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের প্রায় ২৫০ জন প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের বাড়িতে গিয়ে বই বিতরণ করা হয়েছে।

শুক্রবার নতুন বছরের প্রথম দিনব্যাপী এ পাঠ্যপুস্তক বিতরণ করা হয়। বই বিতরণে উপস্থিত ছিলেন আরএসডিও আনন্দ প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের পরিচালক ইকলিমা খাতুন মিনা, স্কুলটির সকল শিক্ষক-শিক্ষিকীগণ। নতুন বই পেয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীরা বলেন,

আমরা করোনার কারনে স্কুলে গিয়ে নতুন বই নিতে পারছি না। কিন্তু এবারে আমাদের স্কুল এর শিক্ষক-শিক্ষিকাগণ আমাদের বাড়িতে এসে বই দিচ্ছে এতে আমরা খুব খুশি। বছরের প্রথম দিনে আমরা আমাদের নিজের বাড়িতে নতুন বই পেয়েছি তাই আমাদের দেশের সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই ধন্যবাদ।

এ সময় প্রতিষ্ঠানটির পরিচালক মিনা বলেন, আমরা প্রতিবারেই নতুন বই উৎসব করে বই বিতরণ করি কিন্তু এবার এই শিশুদের নিয়ে করোনার জন্য বই বিতরণে একসাথে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না বিধায় আমরা সকল শিক্ষক-শিক্ষিকারা মিলে প্রতিটি বাচ্চাদের বাড়ি বাড়ি গিয়ে বই বিতরণ করছি।