টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক মাহমুদউল্লাহ

Bangladesh cricket captain Mohammad Mahmudullah reacts after scoring a century during the fourth day of the second Test cricket match between Bangladesh and Zimbabwe at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on November 14, 2018. (Photo by MUNIR UZ ZAMAN / AFP) (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

কিছু পরেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আর চলতি বছরেও শেষ হয়ে গেছে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট সব কটি ম্যাচ। সম্প্রতি ভারত সফরের তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচের মধ্যদিয়ে শেষ হয়েছে বাংলাদেশের ২০১৯ সাল।

খেলোয়াড়দের ব্যক্তিগত পারফরম্যান্সের পরিসংখ্যান ঘাটলে দেখা যায়, বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদ, ওয়ানডেতে মুশফিকুর রহিম আর টি-টোয়েন্টিতেও মাহমুদউল্লাহ সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন।

বাংলাদেশের ৫ টেস্টের সবগুলোতেই খেলেছেন মাহমুদউল্লাহ। ১০ ইনিংসে করেছেন ৩৩২ রান। যেখানে একটি সেঞ্চুরি আর একটি ফিফটি। ব্যাটিং গড় ৩৬.৮৮, ইনিংস সর্বোচ্চ ১৪৬ রান। এই তালিকায় দুইয়ে দুই ম্যাচ খেলা তামিম ইকবাল। এ বছর চার ইনিংসে ব্যাট করে এই ওপেনার করেছেন ২৭৮ রান। যেখানে একটি সেঞ্চুরির পাশাপাশি আছে দুটি ফিফটির ইনিংস। সর্বোচ্চ ১২৬ রানের ইনিংস আছে তামিমের, ব্যাটিং গড় ৬৯.৫০।

তালিকায় তিনে থাকা সৌম্য সরকার,চার নম্বরে আছেন মুশফিক,পাঁচে আছেন সাদমান ইসলাম।