টেস্টে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে কেইন উইলিয়ামসনের দল

নিউজিল্যান্ডের দেওয়া বিশাল টার্গেটের জবাবে ন্যূনতম লড়াইটাও করতে পারল না পাকিস্তান। পেসার কাইল জেমিসনের দুর্দান্ত বোলিংয়ের সামনে ইনিংস ও ১৭৬ রানের ব্যবধানে হেরেছে সফরকারীরা।

দুই ম্যাচের সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে নতুন বছর শুরু করেছে কেইন উইলিয়ামসনের দল। এর আগে সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানকে ১০১ রানে হারিয়েছিল নিউজিল্যান্ড। এবার হারাল ইনিংস ব্যবধানে।

ক্রাইস্টচার্চে আজ বুধবার টেস্টের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ১৮৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। দলের পক্ষে ব্যাট হাতে তেমন আলো ছড়াতে পারেননি কেউ। সর্বোচ্চ ৩৭ রান করেছেন আজহার আলি ও জাফর। বাকিরা কেউ ত্রিশের ঘর পার করতে পারেননি।

পাকিস্তানের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দিয়েছেন বোলার জেমিসন। দুর্দান্ত সুইং আর বাউন্সারে ৪৮ রান দিয়ে ছয় উইকেট নিয়েছেন তিনি। এর আগে প্রথম ইনিংসে নিয়েছেন পাঁচটি উইকেট। এক টেস্টে মোট ১১টি উইকেট নিলেন এই পেসার। কিউইদের ইতিহাসে জেমিসনের চেয়ে এত ভালো বোলিং ফিগার পেসারদের মধ্যে আছে কেবল স্যার রিচার্ড হ্যাডলির।

অবশ্য দারুণ ব্যাটিংয়ে ম্যাচের ভাগ্য আগেই নির্ধারণ করে দিয়েছেন উইলিয়ামসন। তাঁর ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৬৫৯ রানের পাহাড় সমান সংগ্রহ পায় স্বাগতিকেরা।