টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আর্থিক জরিমানা ও মাস্ক বিতরণ

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলে করোনা ভাইরাস মহামারীতে স্বাস্থ্যবিধি না মানায় ১০ জনকে সাত হাজার ৭০০ টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ২৮ জুলাই মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান ও মোঃ সালাউদ্দিন আইয়ূবীর নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান জানান, জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ আতাউল গনির নির্দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এ ভ্রাম্যমাণ আদালত করা হয়। মাস্ক ব্যবহার না করায় ও স্বাস্থ্যবিধি না মানায় দন্ডবিধি ১৮৬০ সালের ২৬৯ ধারায় ১০ জনকে সাত হাজার ৭০০ টাকা আর্থিক জরিমানা করা হয়।

তাৎক্ষণিক এ জরিমানা আদায় করা হয়। এছাড়াও দরিদ্র জনসাধারণকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। সেইসাথে মাইকিং করে জন সাধারণকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সচেতন করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ সহ জনসাধারণ উপস্থিত ছিলেন।

জনস্বার্থে এবং সংশ্লিষ্ট সকলকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসন টাঙ্গাইল কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতের কার্যক্রম অব্যাহত রয়েছে।