টাঙ্গাইলে পৌরবাসীর কল্যাণে ত্রাণ সহযোগিতায় মেয়র

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলে জনবান্ধব মেয়র জামিলুর রহমান মিরন পৌরবাসীর কল্যাণে ত্রাণ সহযোগিতা ও বাজার মনিটরিংয়ে তৎপর রয়েছে।

টাঙ্গাইল ভয়াবহ ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এই দুর্যোগকালীন সময়ে, তিনি পৌরসভার ১৮ টি ওয়ার্ডে কাউন্সিলরদের সাথে নিয়ে দুস্থ, অসহায়, প্রতিবন্ধী ও কর্মহীন মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন।

দুর্যোগকালীন সময়ে পৌরসভার বাসিন্দাদের মাঝে যারা দরিদ্র, অসহায় ও কর্মহীন রয়েছে সার্বক্ষণিক তত্ত্বাবধান এর মাধ্যমে তাদের ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

পৌরসভার বাসিন্দা মধ্যবিত্ত পরিবারের কেউ যদি ত্রাণ সামগ্রী না পেয়ে থাকে, তাহলে তারা যদি যোগাযোগ করে তাদের সহযোগিতার আশ্বাস দেন পৌর মেয়র। ভয়াবহ ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এই দুর্যোগকালীন সময়ে পৌর কর্তৃপক্ষের সাথে যোগাযোগের জন্য হটলাইন নম্বর চালু করেছেন, যাতে সহজেই পৌরবাসী এই  সহযোগিতা পেতে পারে।
টাঙ্গাইল পৌরসভার জনবান্ধব মেয়র জামিলুর রহমান মিরন শহরের বিভিন্ন বাজারগুলোতে মনিটরিংয়ের মাধ্যমে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হ্যান্ড মাইক এর মাধ্যমে প্রতিদিনই সকলকে সচেতন করছেন। টাঙ্গাইল জেলা লকডাউন থাকায় রাস্তাগুলো জনশূন্য, কিন্তু নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ক্রয় করতে যারা বাজারে আসছে তাদের তিনি সচেতন করছেন।

পৌরসভার বিভিন্ন রাস্তায় জীবানুনাশক মিশ্রিত পানি ছিটানো হচ্ছে। পৌরসভার বিভিন্ন রাস্তার মোড়ে বেসিন স্থাপন করে সাবান ও হ্যান্ডওয়াশ এর মাধ্যমে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, র‍্যাব ও জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাজার মনিটরিংয়ে ভূমিকা রাখছে।

পৌরসভার মনোনীত প্রতিনিধি ও বাজার কমিটি এ ব্যাপারে হ্যান্ড মাইকের মাধ্যমে সার্বক্ষণিক ক্রেতা-বিক্রেতাকে নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য সতর্ক করে যাচ্ছে।

সেই সাথে প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় শেষে অযথা ঘোরাফেরা না করে, দ্রুত বাজারের স্থান ত্যাগ করে ঘরে ফেরার জন্য তাগিদ দিচ্ছে।