টাঙ্গাইলে জেলা প্রশাসন ও বন বিভাগের উদ্যোগে বৃক্ষরোপণ

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও বন বিভাগের উদ্যোগে বৃক্ষের চারা রোপণ কর্মসূচি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সারাদেশে একযোগে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচি কার্যক্রম কেন্দ্রীয়ভাবে উদ্বোধন করন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে টাঙ্গাইলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ১৬ জুলাই বৃহস্পতিবার এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আতাউল গনি। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা ড. মোহাম্মদ জহুিরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ মোশারফ হোসেন খান, সহকারী বন সংরক্ষক মোঃ জামাল হোসেন তালুকদার,

নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন, বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মোঃ এমরান আলী’সহ অন্যান্য কর্মকর্তাগণ। টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ আতাউল গনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা রোপন করা হচ্ছে। পরিবেশের ভরসাম্য রক্ষায় আসুন প্রত্যেকে গাছ লাগাই এবং অপরকেও গাছ লাগাতে উৎসাহিত করি। টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা ড. মোহাম্মদ জহুিরুল হক বলেন টাঙ্গাইলের প্রতিটি উপজেলায় ২০৩২৫ টি করে ফলজ, বনজ ও ওষধী’সহ দেশীয় বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা রোপন করা হচ্ছে।