টাঙ্গাইলে ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে অর্ধশতাধিক ঘরবাড়ি ফসলি জমি ক্ষতিগ্রস্ত

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের কালিহাতিতে ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে অর্ধশতাধিক ঘরবাড়ি ফসলি জমি বিধ্বস্ত ও ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে আহত হয়েছে বেশ কয়েকজন। গাছপালা উপড়ে গেছে, ভেঙে গেছে বৈদ্যুতিক খুঁটি, বিচ্ছিন্ন হয়ে গেছে বিদ্যুৎ সংযোগ। শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

২২ এপ্রিল বুধবার বিকালে কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের ইছাপুর, কুচুটি ও সাঁকরাইল গ্রাম, সহদেবপুর ইউনিয়নের সাতকুড়া গ্রাম, নারান্দিয়া ইউনিয়নের কয়েকটি গ্রামে এ ঘূর্ণিঝড় আঘাত হানে। এছাড়াও ভুঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নেও ঘূর্ণিঝড়ে বেশ ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয়রা জানান, প্রায় ১৫ মিনিট ব্যাপী ঝড় হয়। এর মধ্যে প্রায় দুই মিনিটের ভয়াবহ ঝড়ে দোকানপাট সহ প্রায় অর্ধশতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়। টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের উপর শতাধিক গাছ ও বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়ে বিদুৎ সংযোগ ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়। ঝড়ের সাথে শিলা বৃষ্টিতে জমির ইরি ধানের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। কালিহাতি উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নীপা জানান, ২০ থেকে ২৫টি ঘরবাড়ি, কয়েকটি বিদ্যুতের খুঁটি এবং ফসলের ক্ষয়-ক্ষতির সংবাদ পেয়েছি। তবে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে তার হিসেব এখন পর্যন্ত পাওয়া যায়নি। এছাড়াও আহতের সঠিক কোন তথ্য এখনো পাইনি। ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আশ্বাস দেন তিনি।