টাঙ্গাইলের ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অব্যাহত

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে বাজার তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা এবং পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী ২৫ জুলাই শনিবার শহরের বিভিন্ন বাজার পরিদর্শন করেন।

বাজার পরিদর্শন কালে শহরের পাঁচঅানি বাজার এবং নিউমার্কেট এলাকায় ঔষধ, মূদি, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার ও ফলের দোকানসমূহ তদারকি করেন। তদারকিকালে একটি ফলের দোকানকে ৫,০০০/- এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে একি প্রতিষ্ঠানকে ৫,০০০/- সহ সর্বমোট ১০,০০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করা এবং সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য নির্দেশনা প্রদান করা হয়। উল্লেখ্য বাজারে সংশ্লিষ্ট সকল পণ্যের পর্যাপ্ত সরবরাহ রয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, জনস্বার্থে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের বাজার তদারকি অব্যাহত রয়েছে। এছাড়াও কোন ভোক্তা যদি কোন কারণে ক্ষতিগ্রস্ত বা প্রতারিত হয়, সেই ক্ষেত্রে আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ করলে, আমরা সে ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চালু রেখেছি। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।