টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় ত্রাণ না পেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ

মোঃ রাশেদ খান মেনন (রাসেল) /টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় ত্রাণ না পেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষজন। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পোড়াবাড়ি নামক স্থানে ২৭ এপ্রিল সোমবার সকালে প্রায় দেড় ঘণ্টা টাঙ্গাইল ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে ত্রাণ বঞ্চিতরা।

পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), উপজেলা চেয়ারম্যান এবং ইউপি চেয়ারম্যানের আশ্বাসে ত্রাণ বঞ্চিতরা অবরোধ তুলে নেন।বিক্ষোভকারীরা জানায়, সরকারি খাদ্য সহায়তা তারা এখনো পাননি। ঘরে খাবার নেই, সন্তানরা না খেয়ে রয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিসহ কেউ তাদের খোঁজ নেয়নি। তাই ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে রাস্তায় নামতে বাধ্য হয়েছে। এসময় সড়কে পুরুষের সাথে নারীরাও বিক্ষোভ করেন। সড়ক অবরোধ ও বিক্ষোভের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অঞ্জন কুমার সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের শান্ত করেন।

তিনি যত দ্রুত সম্ভব, খাদ্য সহায়তা দেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা সড়কের অবরোধ তুলে নেন, এতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এর কিছুক্ষণপর ঘটনাস্থলে আসেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, ঘাটাইল থানার অফিসার ইনচার্জ মাকসুদুল আলম, দেউলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম। ইউএনও অঞ্জন কুমার সরকার বলেন, তাদের নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে এবং আরও কেউ বাকি থাকলে তাদের নামের তালিকা করে উপজেলায় পাঠাতে বলা হয়েছে। তাদের ঘরে দ্রুত ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।