টাঙ্গাইলের ঘাটাইলে টিসিবির পন্য দোকানে মজুদ ও বিক্রির দায়ে দেড় লাখ টাকা জরিমানা

 মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদীঘি বাজারে টিসিবির পণ্য দোকানে অবৈধভাবে মজুদ ও বিক্রির দায়ে হায়দার আলী নামে এক ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ঘাটাইল উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ২৩ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ প্রদান করেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকারের নেতৃত্বে উপজেলার সাগরদিঘী বাজারে ভ্রামমাণ আদালত পরিচালনা করেন। এ সময় একতা স্টোর নামে একটি মনোহারী দোকানে অভিযান চালালে টিসিবির ৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়।
এ সময় দোকানদার হায়দার আলী টিসিবির আরো ৬৪ লিটার সয়াবিন তেল ক্রেতাদের কাছে বিক্রি করার কথা স্বীকার করে। তার দাবি সে তেল ঢাকা থেকে নিয়ে এসেছে। টিসিবির মালামাল দোকানে অবৈধ মজুদ ও বিক্রির দায়ে ২০১২ সালের দুর্যোগ ব্যবস্থাপনা আইনের ৩৯ ধারা অনুযায়ী ব্যবসায়ী হায়দার আলীকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন।
এ ছাড়া তার দোকানে সরকারি জন্ম নিয়ন্ত্রণ সামগ্রী পাওয়া যাওয়ায় সরকারি পণ্য মজুদ ও বিক্রির দায়ে তার কাছ থেকে আরো ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার বলেন, অবৈধ ব্যবসায়ী ও মজুদারদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।