টাঙ্গাইলের গোপালপুরে ১০টাকা কেজি চাল বিক্রিতে অনিয়ম; অভিযুক্তের ডিলারশিপ বাতিল ও জরিমানা

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল অবৈধ ভাবে মজুদ করে খোলা বাজারে বেশি দামে বিক্রি করার অপরাধে মেহেদী হাসান জুয়েলকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পাশাপাশি তার ওএমএসের ডিলারশিপও বাতিল করেছে ভ্রাম্যমান আদালত।

মেহেদী হাসান জুয়েল গোপালপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহব্বায়ক ও মির্জাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি বলে জানা যায়।

গোপালপুর উপজেলার মির্জাপুর বাজারে ২৭ এপ্রিল সোমবার অভিযান চালায় র‌্যাব ১২, সিপিসি-৩ এর সদস্যরা। ডিলারের গুদামে অভিযান পরিচালনা করে সর্বমোট ৮৩০ কেজি খাদ্যবান্ধব চাউল উদ্ধার এবং উক্ত ডিলারকে খোলা বাজারে ৫০কেজি চাল বিক্রয়কৃত অবস্থায় হাতেনাতে ধরা হয়।

র‌্যাব ১২, সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মির্জাপুর বাজারে অভিযান চালিয়ে ডিলার মেহেদী হাসান জুয়েলকে চাল’সহ হাতেনাতে ধরা হয়।

পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক লাখ টাকা জরিমানাসহ তার ডিলারশীপ বাতিল করেন।