টমেটো ভর্তি কাভার্ডভ্যানের মধ্যে ফেন্সিডিল, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক:  রাজধানীর তুরাগের দিয়াবাড়ী বটতলা এলাকা থেকে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী চক্রের ০২ সদস্য গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হলেন বিপ্লব (২৪) ও ইব্রাহিম (২৫)। বুধবার সকালে তুরাগের বটতলা তুর্কি কাবাবের
উত্তর পার্শ্বের পাকা রাস্তা থেকে তাদের গ্রেফতার করা হয়।
এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ৬০০ বোতল ফেন্সিডিল, নগদ ২৪২০টাকা ও মাদক পরিবহনে ব্যবহৃত টমেটোভর্তি কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার সুজয় সরকার গ্রেফতারের ঘটনাটির সত্যতা নিশ্চিত করেন গ্রেফতারকৃত দুজন মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমাবর্তী এলাকা শিবগঞ্জ দিয়ে অবৈধভাব চোরাচালানের মাধ্যমে ফেন্সিডিল নিয়ে এসে পরে ফেন্সিডিলের চালানগুলা মোসুমী ফল ভর্তি গাড়ি/কাভার্ডভ্যান করে রাজধানী ঢাকাসহ সারাদেশের মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করতো।
গ্রেফতার হওয়া বিপ্লবকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন কাভার্ডভ্যান চালক। ইতিপূর্ব ট্রাক/কাভার্ডভ্যান হেলপারের কাজ করত সে। চাঁপাইনবাবগঞ্জ জেলার এক মাদক ব্যবসায়ীর মাধ্যমে মাদক ব্যবসায়ের সাথে জড়িত হয় এই বিপ্লব। এর আগে ৬/৭ টি মাদকের চালান রাজধানী ঢাকাসহ আশপাশর জেলাসমূহে সে সরবরাহ করছে বলে স্বীকার করে সে। আর এই চালানপ্রতি মাদক ব্যবসায়ীরা তাকে দিতো ৩৫,০০০টাকা।
গ্রেফতার হওয়া ইব্রাহিম জব্দকৃত কার্ভাভ্যানের হেলপার  সে ধৃত আসামী বিপ্লবের মাধ্যমে মাদক ব্যবসায় জড়িত হয়। মাদকদ্রব্য পরিবহনে সে বিপ্লবের সহযাগী হিসাবে কাজ করে আসছিল। চালানপ্রতি মাদক ব্যবসায়ীদের কাছ থেকে ১০-১২ হাজার টাকা করে পায় বলে র‌্যাবের কাছে জানায় সে।