টঙ্গীতে হোম কোয়ারেন্টাইন মানছেন না বিদেশ ফেরৎ প্রবাসীরা

মোঃআল-আমিন টঙ্গী (গাজীপুর) প্রতিনিধিঃ প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তার রোধে টঙ্গীর প্রবাসীদের হোম  কোয়ারেন্টাইনে রাখা হয়েছে । তবে বিদেশ ফেরত অনেকেই মানছেন না হোম কোয়ারেন্টাইন।

পুলিশের পক্ষ থেকে বিদেশ ফেরত ব্যক্তির আত্মীয় স্বজনকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হলেও হোম কোয়ারেন্টাইনে না মেনে আত্নীয় স্বজন ও বন্ধুদের সঙ্গে চলাফেরা করছেন তারা।

তালিকা অনুযায়ী গত এক সপ্তাহে বিদেশ ফেরত ১৬ জনকে হোম কোয়ারেন্টাইন দেওয়া হলেও তারা অনেকটা আড্ডা,পরিবারের সঙ্গে ঘুরতে যাওয়া আর বিভিন্ন মার্কেটে কেনাকাটার মধ্য দিয়ে সময় কাটাচ্ছেন।

হোম কোয়াইন্টাইন প্রাপ্তরা হলেন- ইতালী ফেরত হযরত আলী, ভারত ফেরত নূরুল ইসলাম খান, মাসুদ রানা,শফিউল্লাহ সুমন, আশরাফুল আলম, আউলাদ হোসাইন, ফিলিপাইন ফেরত তেরেসা লরে পিউরিফিকেশন, মাসুম বিল্লাহ,শরদার এমডি মুনির,

সৌদি ফেরত মনিরুজ্জামান রাজু, জোতি আক্তার, নাসিমা আক্তার, বাহরাইন ফেরত রাশিদা, মালোয়শিয়া ফেরত মনিরুল হাসান, অষ্টেলিয়া ফেরত মনিরুল হাসান ও ইউসুফ রনি। হোম কোয়াইন্টাইন প্রাপ্ত একাধিক প্রবাসীরা জানান, আমরা নিজেদের নিরাপদ মনে করছি।

আমাদের কোন রোগ নেই।স্বাধীনতা বলে আমাদের কিছু নেই। এ বিষয়ে গাজীপুর জেলা প্রশাসক মো.তরিকুল ইসলাম প্রতিদিনের সংবাদকে বলেন, এদের উপর নজরদারী আছে। আইন ভঙ্গ করলে শাস্তির বিধান রয়েছে।