টঙ্গীতে বি এইচ আই এস এ্যাপারেলস কারখানার শ্রমিক ছাঁটাইয়ের পর ১কোটি ৭৫লাখ টাকার মিথ্যা মামলা

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীতে বি এইচ আই এস এ্যাপারেলস কারখানার সাধারন শ্রমিকদের বিরুদ্ধে মামলা করেছে কারখানা কতৃপক্ষ। তারা ১ কোটি ৭৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি দেখিয়ে সাধারন শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। তারা অভিযোগ করেছেন কারখানার সিসি ক্যামেরা, কম্পিউটারসহ বিভিন্ন অফিস রুম ভাংচুর করেছে সাধারন শ্রমিকেরা।

অপরদিকে সাধারন শ্রমিকেরা কারখানা কতৃপক্ষের সকল অভিযোগ অস্বীকার করে বলে, যখন কারখানায় ভাংচুর হয়েছে তখন তাদের মধ্যে কিছু শ্রমিক নিজ নিজ বাসায় অবস্থান করেছিলেন এবং অন্যান্য শ্রমিকেরা কারখানার ভাংচুরের সাথে যুক্ত ছিলেননা বলে জানিয়েছেন। তারা আরও বলেন মালিকপক্ষ তাদের লোকজন দিয়ে এসব করিয়ে আমাদের উপর দায় চাপানোর চেষ্টা করছে এবং আমাদের বিরুদ্ধে সম্পূন্ন মিথ্যা মামলা দেয়া হয়েছে এবং অকারনে অনেক শ্রমিক ছাঁটাই করা হয়েছে।

আজ সকাল ৭ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত টানা ৫ ঘন্টা যাবৎ কারখানার সাধারন শ্রমিকদের বিরুদ্ধে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহার, বিনা কারনে শ্রমিক ছাঁটাই এবং চাকুরীচূত শ্রমিকদের চাকুরীতে পুনরায় বহাল রাখার দাবিতে শান্তিপূর্ণভাবে আন্দ্রোলন করেছে।

কারখানার সাধারন শ্রমিকদের পক্ষে রানী খান, ( সাধারন সম্পাদক, মুক্ত গার্মেন্টস ফেডারেশন ) এবং হাসনা আলম হাসনা ( সাধারন সম্পাদক, বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ ) মামলা প্রত্যাহার, শ্রমিক ছাঁটাই এবং চাকুরীচূত শ্রমিকদের পুনরায় চাকুরীতে বহালের দাবীতে বিজিএমইএ, জেলা প্রশাসক-সহ বিভিন্ন সংস্থার কাছে অনুলিপি পেশ করেছেন।