টঙ্গীতে ডিজিএফআই পরিচয় দেয়া এক ভূয়া সেনা সদস্য আটক

মোঃ আল-আমিন, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধিঃ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে আটক করেছে টঙ্গী থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে সেনাবাহিনীর ভূয়া পরিচয়পত্র, ভুয়া নিয়োগপত্র, একাধিক ব্যক্তির সার্টিফিকেট উদ্ধার করা হয়েছে। আটকের নাম শাহ আলম (৪৫)। সে জামালপুরের সরিষাবাড়ি উপজেলার মুলবাড়ি গ্রামের আবদুল বারি তরফদারের ছেলে।
রোববার দুপুরে গাজীপুরের টঙ্গীর স্টেশন রোড এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে টঙ্গী পূর্ব থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শুভ মণ্ডল তাকে থানায় নিয়ে যান।এসময় সে নিজেকে ডিজিএফআইয়ের কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়। কথাবর্তায় অশংগতি ও সন্দেজনক মনে হলে, কৌশলে পুলিশ প্রতারকের প্রতারনার বিষয় জানতে পারেন। নাসিম আহমেদ পাপ্পু নামের এক ভুক্তভোগী জানান, প্রতারক শাহ্ আলম সেনা সদস্যের একটি ভূয়া আইডিকার্ড দেখিয়ে চাকরি দেয়ার নাম করে বিভিন্ন সময় টাকা হাতিয়ে নেয়। এক পর্যায়ে তার কথাবর্তা সন্দেজনক মনে হলে কৌশলে টঙ্গী স্টেশন রোড নিয়ে আসে।
টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আমিনুল ইসলাম বলেন; শাহ আলম সেনা সদস্য পরিচয় দিয়ে বিভিন্ন জেলা থেকে সেনাবাহিনীতে লোক নিয়োগের কথা বলে টাকা হাতিয়ে নিতো। তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।