ঝিনাইদহে সরকারী যাকাত ফান্ডের চেক বিতরণ করলো ইসলামিক ফাউন্ডেশন

নজরুল ইসলাম,  ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে দুস্থ ও অসহায় ব্যক্তিদের মাঝে সরকারী যাকাত ফান্ডের চেক বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মো: আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খান মো: আব্দুল্লা আল মামুন ও ভুটিয়ারগাতী আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো: আবুবকর ছিদ্দিক। ২০১৯-২০২০ অর্থ বছরের সরকারী যাকাত ফান্ডে আদায়কৃত ২য় কিস্তির টাকা ঝিনাইদহ জেলার ৬টি উপজেলায় ৬৭ জন দুস্থ অসহায় ব্যক্তিদের যাকাতের নির্ধারিত খাতে পুর্নবাসনের জন্য ২ লক্ষ ৬৩ হাজার টাকার চেক দেওয়া হয়। এসময় প্রধান অতিথি এই মহামারী করোনাকালে দুস্থ ও অসহায় মানুষের পাশে থাকার জন্য সকল বিত্তবানদের অনুরোধ করেন এবং তাদের যাকাতের একটি অংশ সরকারী যাকাত ফান্ডে প্রদানের জন্যেও উদাত্ত আহবান জানান।

মহামারী করোনায় যেসকল ব্যাক্তি ইন্তেকাল করেছেন তাঁদের রুহের মাগফেরাত কামনা এবং করোনায় আক্রান্ত হয়েছেন তাদের সুস্থতা ও দেশ এবং জাতির কল্যান কামনা করে বিশেষ দোয়া করেন মাষ্টার ট্রেইনার মাওলানা মো: আবদুল্লাহ আল মামুন। ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল ব্যবসায়ী নিহত ঝিনাইদহ প্রতিনিধি- ঝিনাইদহের শৈলকূপায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত জামাল হোসেন উপজেলার কবীরপুর বাজার পাড়ার মৃত মহসিন আলীর ছেলে ও জামাল অটো শোরুমের মালিক। শৈলকূপা থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, বুধবার সকালে জামাল হোসেন মোটরসাইকেল যোগে বাকিতে বিক্রিত মোটরসাইকেলের কিস্তির টাকা আদায়ের জন্য হাটফাজিলপুর বাজারে যাচ্ছিল।

পথিমধ্যে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২জন গুরুতর আহত হয়। সেসময় স্থানীয়রা দুই মোটরসাইকেল আরোহীকে উদ্ধার করে প্রথমে শৈলকূপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে জামালের অবস্থার অবন্নতি হলে তাকে ফরিদপুর মেডিকেলে রেফার্ড করে। চিকিৎিসাধীন অবস্থায় দুপুরে সে মারা যায়।