ঝিনাইদহে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

নজরুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধি: ‘মুজিববর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’ এই শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ। বুধবার সকালে সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ, যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত আব্দুল্লাহ এপি, আল ইমরান, কেসি কলেজ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক রিপন, পৌর ছাত্রলীগের সভাপতি খায়রুল ইসলাম টিটুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে টিটিসি, পিটিআই, সিদ্দিকীয়া কামিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে ২ শতাধিক ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করে ছাত্রলীগের নেতাকর্মীরা আগামী ৩ মাসের মধ্যে জেলার ৬ টি উপজেলায় ২০ হাজার গাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ।

ঝিনাইদহে আর্থিক অনুদান ও শহজ শর্তে ঋণের দাবীতে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের অবস্থান কর্মসূচী ঝিনাইদহ প্রতিনিধি- মহামারী করোনার কারণে ক্ষতিগ্রস্থ কিন্ডারগার্টেন স্কুলগুলোর জন্য আর্থিক অনুদান ও শহজ শর্তে ঋণের দাবীতে ঝিনাইদহে অবস্থান কর্মসূচী পালিত হয়েছে। বুধবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের জেলা শাখা। এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির নেতাকর্মীরা সহ বিভিন্ন কিন্ডার গার্টেন স্কুলের পরিচালক ও শিক্ষকরা অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন ঝিনাইদহ জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা চঞ্চল, সহ-সভাপতি শাহীনুর আলম লিটন, সাধারণ সম্পাদক বজলুর রহমান প্রমুখ। এসময় বক্তারা, করোনার কারণে স্কুল বন্ধ থাকায় অসহায় হয়ে পড়া শিক্ষক ও কর্মচারীদের আর্থিক সহযোগিতা ও সহজ শর্তে ঋণ দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।