ঝিনাইদহে করোনা রোগীর সংখ্যা ৯৩

মোস্তাফিজুর রহমান উজ্জল, মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ ঝিনাইদহে চিকিৎসক আলতাফ হেসেনসহ রোববার নতুন আরো ১১ করোনা রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে হরিনাকুন্ডু ২ জন, কালিগঞ্জে ৩ জন, কোটচাঁদপুরে ৫ জন ও মহেশপুরে ১ জন রয়েছে।
এ নিয়ে জেলায় মোট আক্রান্ত দাড়াল ৯৩ জন। শনিবার আক্রান্তের সংখ্যা ছিল ১০জন। দিনদিন আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় প্রশাসন আক্রান্ত চিকিৎসক মোকাররম হোসেন ও গোলাম রহমানের চেম্বার সমতা ডায়গস্টিক সেন্টার,সাহিদা ও নূরজাহান ডায়গস্টিক সেন্টার লকডাউন ঘোষনা করেছে। অন্যদিকে জেলার শহর ও গ্রাম পর্যায়ের সব দোকান-পাট বেলা ২টা পর্যন্ত চলবে এবং এরপর দোকান-পাট বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে জেলা করোনা কমিটি।
এ নির্দেশ অমান্য কারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের ঘোষনা দিয়েছে জেলা প্রশাসন। ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম জানান, খুলনা মেডিকেল কলেজ ল্যাব থেকে আজ রবিবার ৮৫ জনের রিপোর্ট এসেছে। রিপোর্টে ১১ জন পজেটিভ, এবং ৭৪ জনের রিপোর্ট নেগেটিভ। জেলায় মোট আক্রান্ত ৯৩ জন। আক্রন্তদের মধ্যে চিকিৎসক, সাংবাদিকসহ ৪৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।
আক্রান্তদের মধ্যে শৈলকুপায় ১ জন মারা গেছেন। সদর হাসপাতালসহ ৬ উপজেলার কোনো হাসপাতালেই কোন আইসিইউ ইউনিট ও ভেন্টিলেটরের ব্যবস্থা নেই। তবে জেলায় অক্সিজেন সিলিন্ডার মজুদ রয়েছে বলে জানান স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগন।