ঝিনাইদহে এলাকাভিত্তক লকডাউন শুরু

নজরুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে আরও করোনায় নতুন করে আরো ৩৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪৮৯ জন। করোনায় এ পর্যন্ত জেলায় মারা গেছেন ১১ জন।

সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক মুখপাত্র ডাঃ প্রশেনজিৎ বিশ্বাস জানান, কুষ্টিয়ার ল্যাব থেকে ৮৮ টি নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। এর মধ্যে ৩৭ টি রিপোর্ট পজেটিভ। গতকালও ৩৭ জন আক্রান্ত হয়েছিল। এদিকে জেলায় করোনা প্রতিরোধ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। মানুষ স্বাস্থ্যবিধি মানছে না। হাট বাজার গুলোতে আগের মত ভিড় দেখা যাচ্ছে। অনেকে মাস্ক পরছে না। হাটবাজারগুলোতে গায়ের সাথে গা ঘেষে কেনাকাটা করছে।

সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম বলেন, মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। স্বাস্থ্য সচেতন না হওয়ায় সংক্রমন বেড়েছে। এদিকে করোনায় সংক্রমন বৃদ্ধি পাওয়ায় ঝিনাইদহ শহরে এলাকা ভিত্তিক লকডাউন শুরু করেছে প্রশাসন। মঙ্গলবার দুপুরে শহরের আদর্শপাড়ার ৩ টি এলাকা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়। ওই ৩ টি এলাকার মোড়ের রাস্তা বন্ধ করা হয়েছে।

আগামী ৭ দিন প্রাথমিকভাবে এলাকা লকডাউন থাকবে। এসময় ওই এলাকা থেকে কেউ বেরুতে বা প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছে জেলা প্রশাসন। লকডাউনকৃত এলাকায় পৌরসভার স্বেচ্ছাসেবক দল কাজ করবে। আগামীতে শহরের অন্যান্য এলাকা ও কালীগঞ্জ উপজেলার কয়েকটি এলাকা পর্যায়ক্রমে লকডাউন করা হবে। এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পৌরমেয়র সাইদুল করিম মিন্টু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।