ঝালকাঠিতে প্যানেল চেয়ারম্যনকে কুপিয়ে হত্যাচেষ্টা, আ. লীগ নেতাকে গ্রেপ্তার ও দল থেকে বহিস্কারের মিছিল ও সমাবেশ

ব্রাহীম খান সাকিল, ঝালকাঠি প্রতিনিধি:  ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউপির প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদারকে কুপিয়ে হত্যাচেষ্টার বিচার ও আসামি ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সোহেল রানাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। আজ মঙ্গলবার সকাল ১১টায় মোল্লারহাট বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করা হলে পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল বের করে এলাকাবাসী।

মিছিলে পাঁচশতাধিক মানুষ নারী পুরুষ অংশ নেয়। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। এতে বক্তব্য রাখেন উপজেলা মেম্বারস ফোরামের সভাপতি নান্টু খান, স্থানীয় মাসুম খান ও মিজানুর রহমান মোল্লা।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১০ জুন রাতে প্যানেল চেয়ারম্যান ও মোল্লারহাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসম্পাদক আক্কাস সিকারকে উপর্যপুরি কুপিয়ে আহত করে সাধারণ সম্পাদক সোহেল রানা ও তাঁর লোকজন। গুরুতর অবস্থায় আক্কাসকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় রবিবার রাতে ইউপি সদস্য মিজানুর রহমান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামি সোহেল রানাসহ অন্যদের গ্রেপ্তারের দাবি জানান বক্তারা।

পাশাপাশি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে সোহেল রানাকে বহিস্কারেরও দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন জানান, মামলার এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।