জয় দিয়ে বছর শুরু করলো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে জয় দিয়ে বছর শুরু করেছে জায়ান্ট লিভারপুল। বৃহস্পতিবার (০২ জানুয়ারি) দিবাগত রাতে শেফিল্ড ইউনাইটকে ২-০ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা। আর এই জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে অনন্য এক কীর্তি গড়লো অল রেডসরা। এক বছর প্রিমিয়ার লিগে কোনো পরাজয়ের স্বাদ পায়নি সালাহ-মানের দল।

২০১৯ সালের ০৩ জানুয়ারি প্রিমিয়ার লিগে সর্বশেষ ম্যানচেস্টার সিটির কাছে ২-১ ব্যবধানে হেরেছিল লিভারপুল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। চতুর্থ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে প্লেসিং শটে বল জালে জড়ান মোহামেদ সালাহ। আর এই গোলের মধ্য দিয়ে সালাহ প্রিমিয়ার লিগে ২৫টি ভিন্ন ভিন্ন দলের সঙ্গে খেলে ২২টি দলের বিপক্ষে গোলের দেখা পেলেন। প্রিমিয়ার লিগে শুধু মাত্র ম্যানচেস্টার ইউনাইটেড, সোয়ানসি সিটি ও অ্যাস্টন ভিলার বিপক্ষে গোল পাননি মিশরের এই ফরোয়ার্ড।

এরপর ১০ মিনিটে আরও একটি গোলের সুযোগ পান সালাহ। কিন্তু তার নেয়া শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন শেফিল্ডের গোলরক্ষক ডিন হেন্ডারসন। ৩০ মিনিটে আরও একটি গোলের সুযোগ হাত ছাড়া করেন সালাহ। এবারও শেফিল্ডের গোলরক্ষক কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন। ফলে প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা।

বিরতির পর ব্যবধান বাড়াতে চেষ্টা করে লিভারপুল। ম্যাচের ৬৪ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরে সালাহর কাছ থেকে বল পেয়ে যান সাদিও মানে। সামনে এগিয়ে আসা গোলরক্ষককে কাছে পেয়ে শট করেন মানে। তবে সেই শট ফিরিয়ে দেন শেফিল্ডের গোলরক্ষক। তবে বলের গতি কমে যাওয়ায় দ্বিতীয়বার শট দিয়ে বল জালে জড়ান এই সেনেগালের তারকা।

ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর গোল আদায় করতে পারেনি লিভারপুল। তাই ২-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা। এই জয়ে ২১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান আরও মজবুত করলো লিভারপুল। সমান ম্যাচ খেলে ১৬ পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৪৫।