জয়পুরহাটে প্রধানমন্ত্রী’র উপহার পেলেন ৬৭৮ টি মসজিদের ঈমাম-মোয়াজ্জিন

ওমর আলী বাবু,  জয়পুরহাট প্রতিনিধিঃ  দেশব্যাপী করোন ভাইরাসের কারনে সৃষ্ট পরিস্থিতিতে জয়পুরহাট সদর উপজেলার ৬৭৮ টি মসজিদের ঈমাম-মোয়াজ্জিনদের প্রধানমন্ত্রী’র উপহার হিসেবে ৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। সামজিক দূরত্ব নিশ্চিত করে ইসলামিক ফাউন্ডেশন এর সহযোগীতায় ও উপজেলা প্রশাসন এর আয়োজনে মঙ্গলবার সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায় এর সভাপতিত্বে আয়োজিত “চেক হস্তান্তর অনুষ্ঠান” এ প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী ২০ টি মসজিদের অনুকূলে চেক বিতরণ করেন ।
উল্লেখ্য অন্যান্য মসজিদের অনুকূলে বরাদ্দকৃত চেক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে বিতরণ করা হবে। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা রহমান বিথী,জয়পরহাট প্রেস ক্লাবের সভাপতি এ্যাড নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক খ.ম রনি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশন জয়পুরহাটের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা। জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায় বলেন, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে উপজেলার মসজিদগুলোতে মুসল্লিরা স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছে না।
এতে মুসল্লীদের নিয়মিত দান কমে যাওয়ায় মসজিদের আয় কমে গেছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। বিরাজমান পরিস্থিতিতে মসজিদগুলোর আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রধানমন্ত্রী প্রতিটি মসজিদের অনুকুলে অনুদান দিয়েছেন। ইসলামিক ফাউন্ডেশন জয়পুরহাটের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক জানান, ইসলামিক ফাউন্ডেশন ও স্থানীয় প্রশাসনের সহযোগীতায় তালিকাকৃত জয়পুরহাট সদর উপজেলার ৬৭৮ টি মসজিদের অনূকুলে প্রধানমন্ত্রী’র উপহার হিসেবে ৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। এছাড়াও যদি কোন মসজিদে প্রধানমন্ত্রী’র উপহার না পেয়ে থাকে তাহলে উপজেলা প্রশাসনের নিকট অবগত করে ইসলামিক ফাউন্ডেশনের মহ-পরিচালক বরাবর আবেদন করলে উক্ত মসজিদগুলোতেও উপহারকৃত টাকা প্রদান করা হবে।