জয়পুরহাটে আরও ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

ওমর আলী বাবু, জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে নতুন করে আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৬ জন। আইসোলেশন থেকে ২৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা জয়পুরহাটে।

বৃহস্পতিবার (১৪ মে) রাতে আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে জয়পুরহাটের ৩৩০ জনের নমুনা পরীক্ষায় ৩১৭ জনের নমুনা নেগেটিভ হলেও ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।

নতুন আক্রান্তরা হলেন- সদর উপজেলার পৌর এলাকার তাজুর মোড়ের ৯ বছরের শিশু, পৌর এলাকার বুলুপাড়া এলাকার ৩৮ বছরের পুরুষ ও ৩০ বছরের যুবক, খঞ্জনপুর পূর্বপাড়া এলাকার ৫০ বছরের পুরুষ, রাঘবপুর গ্রামের ২৩ বছরের যুবক, পালী গ্রামের ২৫ বছরের যুবক, আক্কেলপুর উপজেলার কোলা গ্রামের ৬৫ বছরের বৃদ্ধ ও বৃদ্ধা, কানুপুর গ্রামের ২০ বছরের তরুণী ও ২৫ বছরের যুবক, মাতাপুর গ্রামের ৩১ বছরের যুবক, ক্ষেতলাল উপজেলার দেওগ্রাম গ্রামের ১৮ বছরের তরুণ ও পাঁচবিবি উপজেলার বদুইল গ্রামের ১৯ বছরের তরুণী ।

জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, আক্রান্তরা করোনা রোগীর সংস্পর্শ ছাড়াও ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে নিজ বাড়িতে এসেছিলেন। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হলে ৩৩০ জনের মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত সবাইকে গোপীনাথপুর হেলথ অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের আইসোলেশন ইউনিটে পাঠানো হয়েছে।